Welcome to REPTO Education Center (v2.0)

REPTO Easy: Pay With Your GP Mobile Balance. Credits Not Applicable.

Fundamentals of Digital Marketing

এই কোর্সটি কমপ্লিট করার মাধ্যমে আপনি ডিজিটাল মার্কেটিংয়ে ক্যারিয়ার শুরু করতে পারবেন। এছাড়া আপনি এই বিষয়ে স্কিল ডেভেলপ করে সোশ্যাল মিডিয়া, এসইও, অ্যানালাইটিকস সেক্টর রিলেটেড জব অথবা ফ্রিল্যান্সিং করে আয় করতে পারবেন।

Rating:
5.0     ( 3 rating(s) )
instructor Tajdin Hassan
Category Digital Marketing
Students 134
Duration (1.5 Hours)
Course Level : Beginner

36.51 TK Per Lecture

+8801701 66 66 55
Course Guideline

বর্তমানে বাংলাদেশের প্রায় ৪০% মানুষ ইন্টারনেটের ব্যবহার করছে । প্রায় ২ কোটিরও বেশী মানুষ সোশ্যাল মিডিয়াতে কানেক্টেড এবং এই সংখ্যাগুলো আগামী ৫-১০ বছরে দ্বিগুণ থেকে দ্বিগুণতর হবে। 
কিন্তু এই ডিজিটাল মিডিয়ার প্রভাব আমাদের দৈনন্দিন জীবনে বিদ্যমান। 
 
প্রোডাক্ট রিসার্চ থেক শুরু করে প্রোডাক্ট কেনা-বেচা এবং রিভিউ সবকিছুই এখন অনলাইন প্ল্যাটফর্মের উপর নির্ভরশীল। বর্তমানে মার্কেটিং প্ল্যাটফর্ম গুলো প্রায় ২০% স্ট্রাটেজি প্রয়োগ করছে অনলাইনে। এটি কয়েক বছর পর ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেলেও অবাক হওয়ার কিছু নেই।  
 
বর্তমান সময়ে পেশা বা একজন ফ্রিল্যান্সার হিসেবে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা আকাশচুম্বী বলা যায়। নিজের বিজনেসের জন্য ডিজিটাল মার্কেটিং এর খুঁটিনাটি শেখার প্রয়োজনীয়তা অনেক। স্বল্প বাজেটে ডিজিটাল মার্কেটিং এর সহায়তায় কাস্টমার এনগেইজমেন্ট থেকে শুরু করে সেলস জেনারেশন কার্যক্রম গতানুগতিক ট্রেডিশনাল মার্কেটকে পিছনে ফেলে দিয়েছে।


ইন্ডিয়াতে ডিজিটাল মার্কেটিং সেক্টরে প্রায় ৮ লক্ষ চাকরি বিদ্যমান, আমাদের দেশেও এই সংখ্যা নেহাৎ কম নয় । আর এই মার্কেটিং ক্ষেত্রগুলোর মধ্যে বহুল প্রচলিত ক্ষেত্রগুলো হলোঃ Social Media Marketing, Content Marketing , Search Engine Marketing, Big Data Analysis, IOT, Artificial Intelligence ইত্যাদি। 


সুতরাং, বুঝতেই পারছেন ডিজিটাল মার্কেটিং-এ ক্যারিয়ার ডেভেলপ করার সুযোগ কতখানি। শুধুমাত্র যারা কোম্পানি রান করবেন কিংবা ব্যবসা করবেন তাঁরাই নয়, একটি অপার সম্ভাবনাময় ক্যারিয়ার গড়তে ইয়ুথদের জন্যও রেপটোর এই পরিপূর্ণ কোর্সটি হতে পারে নিজেকে ডিজিটাল মার্কেটিং জগতে যোগ্য হিসেবে গড়ে তোলার একটি সঠিক মাধ্যম।

Career Guideline
  • কোর্সটি করে আপনি ফ্রিল্যান্সিং করতে পারবেন।
  • SEO Marketer, Content Marketer, Data Analyst হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবেন। 
  • এছাড়া নিজের ব্যবসার প্রসার ও প্রচারণার জন্য ডিজিটাল মার্কেটিং স্ট্রাটেজি সহজেই আয়ত্ত করে নিতে পারবেন।
Course Requirement

যে কেউ কোর্সটি করতে পারবেন। তবে কিছু বিষয়ে বেসিক ধারণা থাকলে আপনার জন্য ডিজিটাল মার্কেটিং কোর্সটি অনেকটাই সহজ হয়ে যাবে।  যেমনঃ 

  • মার্কেটিং সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে
  • ওয়েব ভিত্তিক বিভিন্ন তথ্য সম্পর্কে বেসিক জানা থাকতে
Course Ratings

79 days ago

Istiyak Sheyam

Liked the course very much. Important advice.


79 days ago

REPTO

Very helpful for marketing professional and entrepreneur.


285 days ago

Md.Golam Mowla

As a fundamental course I think it enough but more topics could be added and explain broadly about social media marketing in this course. Thank you Repto and Mr.Tajdin Hassan Sir for generating a new platform of digital education,


Course FAQ

Question 1 : (১) কোর্সটি কিভাবে করবো ?

Answer : উত্তরঃ রেপটো একটি ই-লার্নিং প্ল্যাটফর্ম । আপনি অনলাইনে ঘরে বসে আপনার সুবিধামত সময়ে আমাদের কোর্সগুলো করতে পারবেন ।

Question 2 : (২) কোর্সের সাথে কি ডিভিডি দেওয়া হবে ?

Answer : উত্তরঃ হ্যা, অফলাইনে শেখার জন্য কোর্সের সাথে ডিভিডি ফ্রি দেওয়া হবে। কোর্স অর্ডারের পর ডিভিডি আপনার ঠিকানায় হোম ডেলিভারি সার্ভিসের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হবে।

Question 3 : (৩) এই কোর্স শিখতে আমার কি কোন শিক্ষাগত যোগ্যতা লাগবে??

Answer : উত্তরঃ যে কেউ এই কোর্স করতে পারবেন। তবে আপনার কম্পিউটার, ইন্টারনেট সম্পর্কে প্রাথমিক ধারণা থাকতে হবে।

Question 4 : (৪) আমি কি আপনাদের এখানে কোন ফ্রি কোর্স করতে পারবো ?

Answer : উত্তরঃ রেপটো থেকে বিভিন্ন বিষয়ের উপর বেসিক কোর্সগুলো ফ্রি করতে পারবেন। অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইট ভিজিট করে আপনার পছন্দের কোর্সটি আজই শুরু করুন।

Question 5 : (৫) আমি কি কোর্স চলাকালীন বা কোর্স পরবর্তী ইন্সট্রাক্টরের কোন সাহায্য পাবো ?

Answer : উত্তরঃ জি, আপনি ই-টিচারের কাছ থেকে যেকোনো সহযোগিতা নিতে পারবেন। আপনাদের সর্বাত্নক সহযোগিতায় আমাদের সাপোর্ট টীম রয়েছে। এছাড়া ক্যারিয়ার বিষয়ক যেকোনো হেল্প পেতে আমাদের ফেইসবুক গ্রুপে জয়েন করুন।

Course Success Stories
No Success Story Available

Tajdin Hassan

I am Tajdin Hassan. I love to study about strategy, planning and how convert ideas into reality. My deep passion in Digital Marketing has led me into successful launch of news media business transformation model. I have successfully planned and executed the rebranding project of The Daily Star known as “Join The Journey” both in Print and Digital platform. I have also led 15+ strategic projects with both local and international partners. I have represented The Daily Star in World News Congress in Washington DC in May 2015 and Digital Media Congress in Hong Kong in November 2015. Apart from that I have attended number of training and workshops in Germany, Switzerland, Singapore, Bangkok and Srilanka. I'm a contributor in Bangladesh Brand forum. I have done my executive MBA from IBA and currently I am also the President of Alumni Association of Brac University.