Welcome to REPTO Education Center (v2.0)

REPTO Easy: Pay With Your GP Mobile Balance. Credits Not Applicable.

Freelancing Guideline for Graphic Designer

"Freelancing Guideline for graphic Designer" কোর্সটি করুন এবং একজন সফল গ্রাফিক ডিজাইনার হিসাবে আপনার আউটসোরসিং ক্যারিয়ার গড়ুন।

Rating:
5.0     ( 1 rating(s) )
instructor Ashikul Islam
Category Graphic Design
Students 569
Duration (3.7 Hours)
Course Level : advance

12.17 TK Per Lecture

+8801701 66 66 55
Course Guideline

আপনি গ্রাফিক ডিজাইন পারেন অথবা প্লান আছে গ্রাফিক ডিজাইনে ক্যারিয়ার গড়বেন অথবা পড়াশোনা, চাকরী, ব্যবসার পাশাপাশি অনলাইন থেকে অর্থ উপার্জন করতে চাচ্ছেন গ্রাফিক ডিজাইন দিয়ে । আপনি কাজ জানেন অর্থাৎ গ্রাফিক ডিজাইন জানেন আপনি কিন্তু কিভাবে অনলাইনে কাজ শুরু করবেন বুঝতে পারছেন না । আপনার এখন দরকার একটা প্রপার গাইডলাইন । অনলাইনে কাজ কিভাবে শুরু করবেন, কিভাবে কাজ উইন করবেন, কিভাবে অনলাইন মানিকে ক্যাশ করবেন সব মিলিয়ে পরিপূর্ণ একটা গাইডলাইন নিয়ে তৈরি করা হয়েছে এই কোর্সটি । এই কোর্সে আপনি Upwork, Fiverr, Guru, 99Designs সম্পর্কে সম্পূর্ণ একটা বাস্তব ধারনা পাবেন এবং প্রতিটা কাজের ধারাবাহিকতা সম্পর্কে পরিপূর্ণ জ্ঞান লাভ করবেন । সর্বশেষ আপনি খুব সহজেই গ্রাফিক ডিজাইনের উপরে উপার্জন করতে পারবেন অনলাইন থেকে ।

Career Guideline
বর্তমান প্রতিযোগিতামূলক বাজারে একজন ডিজাইনারকে শুধুমাত্র ক্রিয়েটিভ হলেই চলে না, তাকে একইসাথে প্রুফরিডার, কপিরাইটার, প্রজেক্ট ম্যানেজার এবং ডেস্কটপ পাবলিশারেরে কাজও করতে হয়। কিন্তু কোন নির্দিষ্ট সফটওয়্যার অপারেশন শেখা কখনোই একজন ক্রিয়েটিভ ডিজাইনারের লক্ষ্য না। একজন ব্যস্ত ডিজাইনারকে হয়ত একই দিনে কোন সাথে ক্লায়েন্টের সাথে দেখা করতে হয়, অন্যান্য ক্লায়েন্টের সাথে যোগাযোগ করতে হয়, কমিউনিকেশন স্ট্র্যাটেজি তৈরি করতে হয়, একই সাথে ক্লায়েন্টের চাহিদা অনুযায়ী কয়েকটি ডিজাইন প্রজেক্ট-এ কাজ করতে হয়। এক কথায় বলতে গেলে একজন সফল ডিজাইনার হতে হলে কমিউনিকেশন স্কিল, ক্রিয়েটিভিটি, ব্যবসায়িক জ্ঞান এবং প্রযুক্তিগত দক্ষতা থাকতে হবে।
Course Requirement
গ্রাফিক ডিজাইনার হিসাবে আউটসোরসিং ক্যারিয়ারে আগ্রহী এমন যে কেউ এই কোর্সটিতে করতে পারেন।
Course Ratings

37 days ago

sazzad

very good


Course FAQ

Question 1 : প্রশ্ন ১: রেপটো কি?

Answer : উত্তর: রেপটো হচ্ছে বাংলাদেশের প্রথম অনলাইন ট্রেনিং প্লেটফর্ম যেখানে আপনি ঘরে বসেই বিভিন্ন কোর্সের মাধ্যম নিজেকে আরো দক্ষ করে তুলতে পারবেন। যার মাধ্যমে আপনি ফ্রিল্যাংসিং করতে পারবেন এবং বিভিন্ন কোম্পানি তে চাকরি করতে পারবেন। বর্তমানে রেপটোতে রয়েছে ৫০ এর অধিক দক্ষতা ভিত্তিক কোর্স সাথে ১৫০ জন বাংলাদেশের সেরা ই টিচার।

Question 2 : প্রশ্ন ২: আমি কি সব কোর্স জিপি ব্যালেন্স দিয়ে কিনতে পারবো?

Answer : উত্তর: না, আপনি শুধু মাত্র ইজি কোর্স গুলো জিপি ব্যালেন্স দিয়ে কিনতে পারবেন। যেসব কোর্স আপনি জিপি মোবাইল ব্যালান্স দিয়ে কিনতে পারবেন সেই কোর্সে ঢুকলে রেপটো ইজি লিখাটি দেখবেন।

Question 3 : প্রশ্ন ৩: আমি জিপি বেলেন্স দিয়ে কোর্স কিভাবে কিনব?

Answer : আপনি আপনার পছন্দের কোর্স সিলেক্ট করার পর Start Course Now Button এ ক্লিক করবেন। তারপর আপনি আপনার কোর্স শুরু করতে পারবেন। ফ্রি ভিডিও শেষে পেইড ভিডিও তে আসলে আপনি BUY Now Button এ ক্লিক করবেন এবং আপনার জিপি মবাইল নাম্বারটি দিবেন। তারপর আপনার মোবাইল এ একটি ৫ ডিজিট এর পিন যাবে। সেই পিনটি দিলে আপনার ভিডিও আনলক হয়ে যাবে।

Question 4 : প্রশ্ন ৪:: আমি যদি রেপটোর অন্যান্য কোর্স গুলো কিনতে চাই তাহলে কিভাবে পেইমেন্ট করবো?

Answer : উত্তর: তাহলে সেই ক্ষেত্রে আপনি বিভিন্ন ব্যাংকের কার্ড, বিকাশ অথবা রকেটের মাধ্যমে কিনতে পারবেন অথবা সরাসরি আমাদের স্টুডেন্ট সাপোর্ট এজেন্টের সাথে কথা বলতে হবে। কথা বলতে এই নাম্বারে +8801701 66 66 55 কল দিন

Question 5 : প্রশ্ন ৫: আমি ইজি কোর্স গুলোতে কতদিনের এক্সেস পাবো?

Answer : উত্তর: আপনি একবার কোর্সটি কিনলে আজীবন এই কোর্সের এক্সেস পাবেন।

Question 6 : প্রশ্ন ৬: কোর্স করতে কি আমাকে কোনো ট্রেনিং সেন্টারে যেতে হবে? অথবা কোর্সটি কিভাবে করবো ?

Answer : উত্তরঃ রেপটো একটি ই-লার্নিং প্ল্যাটফর্ম । আপনি অনলাইনে ঘরে বসে আপনার সুবিধামত সময়ে আমাদের কোর্সগুলো করতে পারবেন ।

Question 7 : প্রশ্ন ৭: এই কোর্স শিখতে আমার কি কোন শিক্ষাগত যোগ্যতা লাগবে ?

Answer : উত্তরঃ যে কেউ এই কোর্স করতে পারবেন। তবে আপনার কম্পিউটার, ইন্টারনেট, মোবাইল সম্পর্কে প্রাথমিক ধারণা থাকতে হবে।

Question 8 : প্রশ্ন ৮: আমি কি কোর্স চলাকালীন বা কোর্স পরবর্তী ইন্সট্রাক্টরের কোন সাহায্য পাবো ?

Answer : উত্তরঃ জি, আপনি ই-টিচারের কাছ থেকে যেকোনো সহযোগিতা নিতে পারবেন। আপনাদের সর্বাত্নক সহযোগিতায় আমাদের সাপোর্ট টীম রয়েছে। এছাড়াও আমাদের লাইভ চেট থেকে আপনি সাপোর্ট পাবেন।

Course Success Stories
No Success Story Available

Lectures List










Ashikul Islam

Hello This is Ashikul Islam. I'm a civil engineer but it's not my profession. Amazingly I'm a Graphic Designer . I'm working in this profession for 5 long years and earning my bread and butter from this by freelancing. Yes designing is in my blood and I love create something new with my imagination. You know something, Do what you love Love what you do. Stay strong stay Blessed. Ashikul Islam Not a Civil Engineer Proudly a Graphic Designer.