Welcome to REPTO Education Center (v2.0)

REPTO Easy: Pay With Your GP Mobile Balance. Credits Not Applicable.

Learn Professional Videography and Video Editing

ভিডিওগ্রাফীর বেসিক বিষয়গুলো এবং সেই সাথে Basic Premiere pro cc বেসিক বিষয়গুলো তুলে ধরা হয়েছে এই কোর্সটিতে।

Rating:
0.0     ( No Rating Available )
instructor Ali Ahamed Namen
Category Video Editing and Animation
Students 158
Duration (2.2 Hours)
Course Level : intermediate

12.17 TK Per Lecture

+8801701 66 66 55
Course Guideline

বিজ্ঞাপন, মিউজিক ভিডিও, চলচ্চিত্র, নাটক, শর্ট ফিল্ম ও তথ্যচিত্রসহ সব মাধ্যম গুলোতে আমরা যে ভিডিও গুলো দেখে থাকি, তার বেশীর ভাগ ভিডিও কোন প্রতিষ্ঠান বা প্রফেশনাল ব্যক্তিগণ তৈরি করে থাকেন। বর্তমানে টিভি মিডিয়া, অনলাইন মিডিয়া ও বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠান গুলোতে ভিডিও এডিটরও ভিডিওগ্রাফার এর রয়েছে ব্যাপক চাহিদা। বাংলাদেশে রয়েছে ৪০ টির ও অধিক বেসরকারী টিভি চ্যানেল, যেখানে অসংখ্য ভিডিও এডিটর প্রফেশনালি কাজ করছে, তাছাড়া অনলাইন সোশ্যাল মিডিয়া যেমন- ইউটিউব এই কাজের ক্ষেত্রকে করেছে ব্যাপক প্রসার। দিন দিন ভিডিও এডিটিং ও ভিডিওগ্রাফির কাজের চাহিদা যে হারে বৃদ্ধি পাচ্ছে তেমনি বৃদ্ধি পাচ্ছে না এডিটর ও ভিডিওগ্রাফার। তাই এখন আপনিও চাইলে ক্যারিয়ার গড়তে পারেন একজন প্রফেশনাল ভিডিওগ্রাফার ও ভিডিও এডিটর হিসেবে।এই প্রথম রেপটো নিয়ে এলো ভিডিও এডিটিং ও ভিডিওগ্রাফি শেখার বেস্ট পরিপূর্ণ বাংলা ভিডিও কোর্স। আর এই কোর্সটিতে রয়েছে ভিডিওগ্রাফি ও ভিডিও এডিটিং শেখার যাবতীয় কলা কৌশল।কোর্সটিতে আপনি যা যা শিখতে পারবেন : Make Your Own Video What is Shot video shot sizes Make Drama video sequence Make News or documentary video sequence Make a video sequence Chroma ( green screen ) Double role character (videography and software) এবং, Tools for video editing , Video effects , Video transaction, Premiere pro cc Audio effects, Chroma, Make a video sequence, video effects Export video for web and digital media ।   

Career Guideline
Course Requirement
যারা ভিডিও গ্রাফী ও ভিডিও এডিটিং শিখতে আগ্রহী তাদের জন্য এই কোর্সটি করতে পারেন।
Course Ratings
No Rating Available
Course FAQ

Question 1 : রেপটো কি?

Answer : রেপটো হচ্ছে বাংলাদেশের প্রথম অনলাইন ট্রেনিং প্লেটফর্ম যেখানে আপনি ঘরে বসেই বিভিন্ন কোর্সের মাধ্যম নিজেকে আরো দক্ষ করে তুলতে পারবেন। যার মাধ্যমে আপনি ফ্রিল্যাংসিং করতে পারবেন এবং বিভিন্ন কোম্পানি তে চাকরি করতে পারবেন। বর্তমানে রেপটোতে রয়েছে ৫০ এর অধিক দক্ষতা ভিত্তিক কোর্স সাথে ১৫০ জন বাংলাদেশের সেরা ই টিচার।

Question 2 : আমি কি সব কোর্স জিপি ব্যালেন্স দিয়ে কিনতে পারবো?

Answer : না, আপনি শুধু মাত্র ইজি কোর্স গুলো জিপি ব্যালেন্স দিয়ে কিনতে পারবেন। যেসব কোর্স আপনি জিপি মোবাইল ব্যালান্স দিয়ে কিনতে পারবেন সেই কোর্সে ঢুকলে রেপটো ইজি লিখাটি দেখবেন।

Question 3 : আমি জিপি বেলেন্স দিয়ে কোর্স কিভাবে কিনব?

Answer : আপনি আপনার পছন্দের কোর্স সিলেক্ট করার পর Start Course Now Button এ ক্লিক করবেন। তারপর আপনি আপনার কোর্স শুরু করতে পারবেন। ফ্রি ভিডিও শেষে পেইড ভিডিও তে আসলে আপনি BUY Now Button এ ক্লিক করবেন এবং আপনার জিপি মবাইল নাম্বারটি দিবেন। তারপর আপনার মোবাইল এ একটি ৫ ডিজিট এর পিন যাবে। সেই পিনটি দিলে আপনার ভিডিও আনলক হয়ে যাবে।

Question 4 : আমি যদি রেপটোর অন্যান্য কোর্স গুলো কিনতে চাই তাহলে কিভাবে পেইমেন্ট করবো?

Answer : তাহলে সেই ক্ষেত্রে আপনি বিভিন্ন ব্যাংকের কার্ড, বিকাশ অথবা রকেটের মাধ্যমে কিনতে পারবেন অথবা সরাসরি আমাদের স্টুডেন্ট সাপোর্ট এজেন্টের সাথে কথা বলতে হবে। কথা বলতে এই নাম্বারে +8801701 66 66 55 কল দিন

Question 5 : আমি ইজি কোর্স গুলোতে কতদিনের এক্সেস পাবো?

Answer : আপনি একবার কোর্সটি কিনলে আজীবন এই কোর্সের এক্সেস পাবেন।

Question 6 : কোর্স করতে কি আমাকে কোনো ট্রেনিং সেন্টারে যেতে হবে? অথবা কোর্সটি কিভাবে করবো ?

Answer : রেপটো একটি ই-লার্নিং প্ল্যাটফর্ম । আপনি অনলাইনে ঘরে বসে আপনার সুবিধামত সময়ে আমাদের কোর্সগুলো করতে পারবেন ।

Question 7 : এই কোর্স শিখতে আমার কি কোন শিক্ষাগত যোগ্যতা লাগবে ?

Answer : যে কেউ এই কোর্স করতে পারবেন। তবে আপনার কম্পিউটার, ইন্টারনেট, মোবাইল সম্পর্কে প্রাথমিক ধারণা থাকতে হবে।

Question 8 : আমি কি কোর্স চলাকালীন বা কোর্স পরবর্তী ইন্সট্রাক্টরের কোন সাহায্য পাবো ?

Answer : জি, আপনি ই-টিচারের কাছ থেকে যেকোনো সহযোগিতা নিতে পারবেন। আপনাদের সর্বাত্নক সহযোগিতায় আমাদের সাপোর্ট টীম রয়েছে। এছাড়াও আমাদের লাইভ চেট থেকে আপনি সাপোর্ট পাবেন।

Course Success Stories
No Success Story Available

Ali Ahamed Namen

This instructor didn't share his bio.