Welcome to REPTO Education Center (v2.0)

Invite 3 Friend(s) To Get This Course For FreeINVITE

Time and Productivity Management

টাইম অ্যান্ড প্রোডাক্টিভিটি ম্যানেজমেন্ট স্কিল জীবনের লক্ষ্য অর্জনের প্রধানতম সহায়ক। নিজেকে গড়ে তোলা এবং একক বা যৌথভাবে যে কোন কাজের কৌশল রপ্ত করাই এই কোর্সের মূল উদ্দেশ্য যা আপনাকে অন্য সবার থেকে কয়েক ধাপ এগিয়ে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Rating:
0.0     ( No Rating Available )
instructor Shahriar Ahmed
Category Soft Skills
Students 109
Duration (1.1 Hours)
Course Level : intermediate

Price : ৳ 1000   ৳ 599

Get Premium Membership
+8801701 66 66 55
Course Guideline

"টাইম অ্যান্ড প্রোডাক্টিভিটি ম্যানেজমেন্ট” স্কিল কেন এত জরুরি? মূলত একজন পেশাদার ব্যক্তির দক্ষতা এবং কার্যকারিতার গুরুত্বপূর্ণ পরিমাপক হচ্ছে টাইম এবং প্রোডাক্টিভিটি ম্যানেজমেন্ট স্কিল। এটি এতটাই প্রয়োজনীয় স্কিল যে ধরেই নেয়া হয়, আপনি একজন সময় সচেতন মানুষ। তাই আপনি যে কাজই করুন না কেন, টাইম অ্যান্ড প্রোডাক্টিভিটি ম্যানেজমেন্ট আপনার স্কিলসেটে ভিন্ন মাত্রা যোগ করবে।

 

আমাদের মধ্যে একটা ধারণা প্রচলিত আছে। তা হল, দিনের শুরুতে একটা টু-ডু লিস্ট করা আর সে অনুযায়ী কাজ করা। অনেকে টু-ডু লিস্টটি তৈরি করলেও অন্য কাজের চাপে সেই লিস্ট আর অনুসরণ করতে পারেন না। কারণ বর্তমানে ডিজিটাল সোসাইটিতে নানান সব গ্যাজেট আর অনলাইন প্লাটফর্মের কারণে আপনি প্রতিনিয়ত আপনার মূল্যবান সময় হারাচ্ছেন। আর সেই মূল্যবান সময় কিভাবে কাজে লাগানো যায়; সেই সমস্ত বিষয় নিয়েই এই কোর্সটির প্রতিটি লেকচার সাজানো হয়েছে।

 

"টাইম অ্যান্ড প্রোডাক্টিভিটি ম্যানেজমেন্ট” কোর্সটি আপনাকে সময় নিয়ে ভিন্নভাবে ভাবতে সাহায্য করবে। স্বল্প সময়ে কিভাবে কাজ করা যায়, কিভাবে কাজের ফোকাস ধরে রাখতে হয়, সময় বাঁচাবার টেকনিকগুলো কি, ইতিবাচক অভ্যাস তৈরি করতে গেলে কোন কোন বিষয়ে জোর দিতে হয় তার একাধিক কৌশল এই কোর্সে হাতে-কলমে আলোচনা করা হয়েছে। এছাড়াও আছে সময়নির্ভর দক্ষতা বাড়ানোর কিছু টিপস এন্ড ট্রিকস যা নিয়মিত চর্চার মাধ্যমে যে কোন পরিস্থিতি মোকাবেলা করার দক্ষতা অর্জন করা সম্ভব। 

 

যাদের ডেডলাইন মেনে চলতে কষ্ট হয়, কাজের সময় দ্রুত একঘেয়েমিতে পেয়ে বসে, অথবা সময়ের কাজ সময়ে করা নিয়ে নানা সমস্যা দেখা দেয় - "টাইম অ্যান্ড প্রোডাক্টিভিটি ম্যানেজমেন্ট” কোর্সটি তাদের জন্য উপযুক্ত সমাধান।

Career Guideline

 

১। টাইম অ্যান্ড প্রোডাক্টিভিটি ম্যানেজমেন্ট বিষয়ে স্কিলড হলে জীবনের লক্ষ্যগুলো চিহ্নিত করা সহজ হবে।

২। কোন কাজ কোন সময়ে করা যায় অথবা করা যায় না সে সম্বন্ধে ভাল ধারণা পাওয়া যাবে।

৩। সময়ের গুরুত্ব অনুসারে কাজের প্রায়োরিটি নির্ধারণ করা সহজ হবে।

৪। সময়ের লাভক্ষতি বুঝে কাউকে ‘হ্যাঁ’ বা ‘না’ বলার মত যোগ্যতা তৈরিতে ভূমিকা রাখবে।

৫। সময় বাঁচানোর বিভিন্ন কৌশল সম্বন্ধে পুর্নাঙ্গ আইডিয়া পাওয়া যাবে যা দৈনন্দিন জীবনে ভারসাম্য আনতে সহায়তা করবে।

Course Requirement
আগ্রহী যে কেউ কোর্সটি করতে পারবেন। বিশেষ করে স্টুডেন্ট এবং যারা ইতোমধ্যে সার্ভিস হোল্ডার হিসেবে জব করছেন বা সদ্য ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন, অথবা ভবিষ্যতে একজন উদ্যোক্তা হিসেবে কাজ করতে চান, তাদের জন্য এই কোর্সটি অত্যন্ত উপযোগী।
Course Ratings
No Rating Available
Course FAQ

Question 1 : (১) কোর্সটি কিভাবে করবো ?

Answer : রেপটো একটি ই-লার্নিং প্ল্যাটফর্ম । আপনি অনলাইনে ঘরে বসে আপনার সুবিধামত সময়ে আমাদের কোর্সগুলো করতে পারবেন ।

Question 2 : (২) কোর্সের সাথে কি ডিভিডি দেওয়া হবে ?

Answer : হ্যা, অফলাইনে শেখার জন্য কোর্সের সাথে ডিভিডি ফ্রি দেওয়া হবে। কোর্স অর্ডারের পর ডিভিডি আপনার ঠিকানায় হোম ডেলিভারি সার্ভিসের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হবে।

Question 3 : (৩) এই কোর্স শিখতে আমার কি কোন শিক্ষাগত যোগ্যতা লাগবে ?

Answer : যে কেউ এই কোর্স করতে পারবেন। তবে আপনার কম্পিউটার, ইন্টারনেট সম্পর্কে প্রাথমিক ধারণা থাকতে হবে।

Question 4 : (৪) আমি কি আপনাদের এখানে কোন ফ্রি কোর্স করতে পারবো ?

Answer : রেপটো থেকে বিভিন্ন বিষয়ের উপর বেসিক কোর্সগুলো ফ্রি করতে পারবেন। অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইট ভিজিট করে আপনার পছন্দের কোর্সটি আজই শুরু করুন।

Question 5 : (৫) আমি কি কোর্স চলাকালীন বা কোর্স পরবর্তী ইন্সট্রাক্টরের কোন সাহায্য পাবো ?

Answer : জি, আপনি ই-টিচারের কাছ থেকে যেকোনো সহযোগিতা নিতে পারবেন। আপনাদের সর্বাত্নক সহযোগিতায় আমাদের সাপোর্ট টীম রয়েছে। এছাড়া ক্যারিয়ার বিষয়ক যেকোনো হেল্প পেতে আমাদের ফেইসবুক গ্রুপে জয়েন করুন।

Course Success Stories
No Success Story Available

Shahriar Ahmed

Shahriar Ahmed is a Management Trainer and Business Analyst. He is a capacity building practitioner in human resource development sector particularly at e-learning arena. Over the years, he has versatile experience in working for corporate house, training institute, media agency, and NGOs. He has diversified skills on training management, strategic operations, and enterprise development which help him to steer the project from front end to back end. Shahriar is now working on entrepreneurial skill development, project consulting, and sustainable business analysis.



REPTO থেকে নিন সার্টিফিকেট এবং গ্যারান্টি সহকারে চাকরি। বিস্তারিত পড়ুনঃ

REPTO Premium Member হয়ে কিভাবে সার্টিফিকেট এবং গ্যারান্টি সহকারে চাকরি পাবেন তা জানতে নিচের বাটনে ক্লিক করুন।