Welcome to REPTO Education Center (v2.0)

REPTO Easy: Pay With Your GP Mobile Balance. Credits Not Applicable.

Travel Guide: Explore the Bangladesh

যান্ত্রিক জীবনের একগুঁয়েমি থেকে মুক্তি পেতে এবং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে একমাত্র উপায় ভ্রমণে যাওয়া। আর আমাদের এই ভ্রমণকে আনন্দদায়ক করতে কিছু তথ্য না জানলেই নয়। রেপটোর এই কোর্সটি মূলত ভ্রমণপিপাসু সেই সকল মানুষদের সহায়ক গাইডলাইন হিসেবে কাজ করবে ।

Rating:
0.0     ( No Rating Available )
instructor MD. Rafsanjani Rahi
Category Soft Skills
Students 13
Duration (1.8 Hours)
Course Level : intermediate

12.17 TK Per Lecture

+8801701 66 66 55
Course Guideline
কোলাহল থেকে দূরে, প্রকৃতির সান্নিধ্যে মুক্ত বাতাসে প্রাণ ভরে নিশ্বাস নিতে কার না মন চায়। তাই ট্যুরে যাওয়া আমাদের সকলেরই একটি শখ হয়ে দাঁড়িয়েছে । কিন্তু বিড়ম্বনা থেকে বাঁচার জন্য ভ্রমণে গিয়েও আমাদের নানা বিড়ম্বনায় পড়তে হয়।

বেড়াতে যাওয়ার আগে জায়গাটি সম্পর্কে জানা, খাওয়ার ব্যবস্থার পাশাপাশি কোথায় থাকলে ভালো হবে, জায়গাটি কতটুকু ঝুঁকিপূর্ণ বা নিরাপদ, থাকার স্থান বা হোটেল কিভাবে পাওয়া যাবে, কোন জেলায় বিখ্যাত কি রয়েছে, যেখানে ঘুরতে যাচ্ছেন সেখানে মোট কতটি নিদর্শন স্পট রয়েছে, কোন রুট দিয়ে ভ্রমণ করা আমাদের জন্য সেইফ হবে সেসব নিয়েই এই কোর্সটি সাজানো হয়েছে।

টাঙ্গুয়ার হাওর, নিঝুম দ্বীপ, শ্রীমঙ্গল, সাজেক ভ্রমণ, খাগড়াছড়ি, নাপিত্তাছড়া ট্রেইল, সেন্টমার্টিন, বিরিশিরি সহ দেশের অন্যান্য প্রাকৃতিক নিদর্শন স্থানগুলোতে কিভাবে যাবেন, সর্বোপরি আপনার ভ্রমণকে কিভাবে সাশ্রয়ী করবেন সেসব তথ্য এবং টিপস নিয়ে আলোচনা করা হয়েছে।

সুতরাং, আপনারা যারা ভ্রমণ প্রেয়সী, তাদের জন্য রেপটোর এই কোর্সটি হতে পারে পর্যটন কেন্দ্র সম্পর্কে বিস্তারিত জানার উপযোগী মাধ্যম।
Career Guideline
ভ্রমণে মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধি পায়, এছাড়া দৈনন্দিন অভিজ্ঞতা, পর্যবেক্ষণ ক্ষমতা, নতুন কিছু জানার আগ্রহ সৃষ্টি হয়। এই কোর্সের মাধ্যমে আপনি বাংলাদেশের মেইন ট্যুর স্পট সম্পর্কে ভালোভাবে আয়ত্ত করে নিতে পারবেন। পার্ট টাইম ‘ট্রাভেল গাইড’ হিসেবে কাজও করতে পারবেন।
Course Requirement
(১) যে কেউ কোর্সটি করতে পারবেন।
Course Ratings
No Rating Available
Course FAQ

Question 1 : প্রশ্ন ১: রেপটো কি?

Answer : উত্তর: রেপটো হচ্ছে বাংলাদেশের প্রথম অনলাইন ট্রেনিং প্লেটফর্ম যেখানে আপনি ঘরে বসেই বিভিন্ন কোর্সের মাধ্যম নিজেকে আরো দক্ষ করে তুলতে পারবেন। যার মাধ্যমে আপনি ফ্রিল্যাংসিং করতে পারবেন এবং বিভিন্ন কোম্পানি তে চাকরি করতে পারবেন। বর্তমানে রেপটোতে রয়েছে ৫০ এর অধিক দক্ষতা ভিত্তিক কোর্স সাথে ১৫০ জন বাংলাদেশের সেরা ই টিচার।

Question 2 : প্রশ্ন ২: আমি কি সব কোর্স জিপি ব্যালেন্স দিয়ে কিনতে পারবো?

Answer : উত্তর: না, আপনি শুধু মাত্র ইজি কোর্স গুলো জিপি ব্যালেন্স দিয়ে কিনতে পারবেন। যেসব কোর্স আপনি জিপি মোবাইল ব্যালান্স দিয়ে কিনতে পারবেন সেই কোর্সে ঢুকলে রেপটো ইজি লিখাটি দেখবেন।

Question 3 : প্রশ্ন ৩: আমি জিপি বেলেন্স দিয়ে কোর্স কিভাবে কিনব?

Answer : আপনি আপনার পছন্দের কোর্স সিলেক্ট করার পর Start Course Now Button এ ক্লিক করবেন। তারপর আপনি আপনার কোর্স শুরু করতে পারবেন। ফ্রি ভিডিও শেষে পেইড ভিডিও তে আসলে আপনি BUY Now Button এ ক্লিক করবেন এবং আপনার জিপি মবাইল নাম্বারটি দিবেন। তারপর আপনার মোবাইল এ একটি ৫ ডিজিট এর পিন যাবে। সেই পিনটি দিলে আপনার ভিডিও আনলক হয়ে যাবে।

Question 4 : প্রশ্ন ৪:: আমি যদি রেপটোর অন্যান্য কোর্স গুলো কিনতে চাই তাহলে কিভাবে পেইমেন্ট করবো?

Answer : উত্তর: তাহলে সেই ক্ষেত্রে আপনি বিভিন্ন ব্যাংকের কার্ড, বিকাশ অথবা রকেটের মাধ্যমে কিনতে পারবেন অথবা সরাসরি আমাদের স্টুডেন্ট সাপোর্ট এজেন্টের সাথে কথা বলতে হবে। কথা বলতে এই নাম্বারে +8801701 66 66 55 কল দিন

Question 5 : প্রশ্ন ৫: আমি ইজি কোর্স গুলোতে কতদিনের এক্সেস পাবো?

Answer : উত্তর: আপনি একবার কোর্সটি কিনলে আজীবন এই কোর্সের এক্সেস পাবেন।

Question 6 : প্রশ্ন ৬: কোর্স করতে কি আমাকে কোনো ট্রেনিং সেন্টারে যেতে হবে? অথবা কোর্সটি কিভাবে করবো ?

Answer : উত্তরঃ রেপটো একটি ই-লার্নিং প্ল্যাটফর্ম । আপনি অনলাইনে ঘরে বসে আপনার সুবিধামত সময়ে আমাদের কোর্সগুলো করতে পারবেন ।

Question 7 : প্রশ্ন ৭: এই কোর্স শিখতে আমার কি কোন শিক্ষাগত যোগ্যতা লাগবে ?

Answer : উত্তরঃ যে কেউ এই কোর্স করতে পারবেন। তবে আপনার কম্পিউটার, ইন্টারনেট, মোবাইল সম্পর্কে প্রাথমিক ধারণা থাকতে হবে।

Question 8 : প্রশ্ন ৮: আমি কি কোর্স চলাকালীন বা কোর্স পরবর্তী ইন্সট্রাক্টরের কোন সাহায্য পাবো ?

Answer : উত্তরঃ জি, আপনি ই-টিচারের কাছ থেকে যেকোনো সহযোগিতা নিতে পারবেন। আপনাদের সর্বাত্নক সহযোগিতায় আমাদের সাপোর্ট টীম রয়েছে। এছাড়াও আমাদের লাইভ চেট থেকে আপনি সাপোর্ট পাবেন।

Course Success Stories
No Success Story Available

MD. Rafsanjani Rahi

Hi, My name is Md. Rafsanjani, A travel blogger, and CEO of the Tour Group BD.



"REPTO Premium Membership"-এ পাচ্ছেন ১০০+ কোর্স."

এই অফার সীমিত সংখ্যক ছাত্র-ছাত্রীদের জন্য প্রযোজ্য; তাই অফার শেষ হবার আগেই রেজিস্ট্রেশন করুন।