Welcome to REPTO Education Center (v2.0)

REPTO Easy: Pay With Your GP Mobile Balance. Credits Not Applicable.

PSD to HTML Conversion and Responsive Web Design

এখানে PSD থেকে HTML কনভার্সন এবং Responsive Web Design নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Rating:
5.0     ( 1 rating(s) )
Course Banner Image
instructor Abdul Kader Hawlader
Category Development
Students 185
Duration (6.5 Hours)
Course Level : intermediate

12.17 TK Per Lecture

+8801701 66 66 55
Course Guideline
ওয়েব ডিজাইন শেখার জন্য প্রথমেই প্রয়োজন HTML, CSS । HTML, CSS এর সাথে Java Script এর সঠিক ব্যবহার জানা থাকলে যে কেউ ওয়েব ডিজাইন করতে পারেন। কিন্তু ফ্রীল্যান্সিং মার্কেটে ও প্রোফেশনাল কাজ করতে গেলে এর সাথে প্রয়োজন আরো বাড়তি কিছু। সেটা হচ্ছে Responsive Web Design, এর সাথে আরো একটি জিনিস দরকার আছে সেটা হলো - PSD to HTML। শুধু মাত্র এই দুইটা বিষয়ের উপরেও প্রচুর কাজ পাওয়া যায় অনলাইন এবং লোকাল মার্কেটগুলোতে। প্রকৃতপক্ষে, বর্তমান সময়ে প্রতিটি ওয়েবসাইট রেস্পন্সিভ ফরম্যাটে করা হচ্ছে। এর জন্যই দিন দিন এর চাহিদা ক্রমশ বেড়েই চলছে। এই ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখেই এই কোর্সটি তৈরি করা হয়েছে। এখানে PSD থেকে HTML কনভার্সন এবং Responsive Web Design নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যারা জানেন না Responsive Web Design এবং PSD to HTML কি তারা প্রথমে একটু জেনে নিনঃ
Responsive Web Design:
Responsive Web Design হচ্ছে একটি ওয়েবসাইটকে কিভাবে কম্পিউটারের পাশাপাশি আরও বিভিন্ন সাইজের ডিভাইসের( যেমন- ট্যাব, স্মার্ট মোবাইল, নরমাল মোবাইল ) জন্য পারফেক্টলি লেআউট তৈরি করার টেকনিক। গুগলের মোবাইল ফ্রেন্ডলি আপডেট অনুযায়ী প্রত্যেকটি ওয়েবসাইটকে বাধ্যতামূলক রেস্পন্সিভ করার কথা বলা হয়েছে। এর পর থেকে ফ্রীল্যান্সিং সহ বিভিন্ন মার্কেটে এর চাহিদা ব্যাপক হারে বেড়েছে। এর জন্যই প্রত্যেক ওয়েব ডিজাইনারের জন্য রেস্পন্সিভ ওয়েব ডিজাইন জানা এখন অনেকটাই বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে।
PSD to HTML:
PSD to HTML হচ্ছে একটি ওয়েবসাইটের পিএসডি ফাইল বা ছবি দেখে সেই অনুযায়ী ওয়েবসাইট ডিজাইন করার টেকনিক। যে কোন ওয়েবসাইট তৈরির পূর্বে সাধারণত সেই ওয়েবসাইটের ছবি বা পিএসডি তৈরি করা হয়। সেই ছবি দেখে কোন একজন ওয়েব ডিজাইনার এইচটিএমএল, সিএসএস দিয়ে সেটাকে কোডে কনভার্ট করে। এটাই হচ্ছে PSD to HTML। যেহেতু ওয়েবসাইটের প্রতিটি পেইজ ডিজাইনের জন্য পিএসডি ফাইল তৈরি করা হয়ে থাকে, এই জন্য এটারও প্রচুর চাহিদা রয়েছে। ** প্রকৃতপক্ষে রেস্পন্সিভ ওয়েব ডিজাইন এবং PSD to HTML জানা থাকলে যে কেউ ওয়েব ডিজাইনে নিজেকে অন্য এক লেভেলে নিয়ে যেতে পারেন।
Career Guideline
(১) ফ্রিল্যান্সিং এর মাধ্যমে আয় করতে পারবেন।
(২) লোকাল মার্কেট প্লেসে কাজ করতে পারবেন।
Course Requirement
কোর্সটি করতে অবশ্যই HTML, CSS, JAVASCRIPT সম্পর্কে জানতে হবে।
আপনার কম্পিউটারে যেকোন কোড Editor সফটওয়্যার (Notepad++,Brackets অথবা অন্য যেকোন ওয়েব এডিটর) ইন্সটল থাকতে হবে।
Course Ratings

232 days ago

Md sohan mia

Super


Course FAQ

Question 1 : রেপটো কি?

Answer : রেপটো হচ্ছে বাংলাদেশের প্রথম অনলাইন ট্রেনিং প্লেটফর্ম যেখানে আপনি ঘরে বসেই বিভিন্ন কোর্সের মাধ্যম নিজেকে আরো দক্ষ করে তুলতে পারবেন। যার মাধ্যমে আপনি ফ্রিল্যাংসিং করতে পারবেন এবং বিভিন্ন কোম্পানি তে চাকরি করতে পারবেন। বর্তমানে রেপটোতে রয়েছে ৫০ এর অধিক দক্ষতা ভিত্তিক কোর্স সাথে ১৫০ জন বাংলাদেশের সেরা ই টিচার।

Question 2 : আমি কি সব কোর্স জিপি ব্যালেন্স দিয়ে কিনতে পারবো?

Answer : না, আপনি শুধু মাত্র ইজি কোর্স গুলো জিপি ব্যালেন্স দিয়ে কিনতে পারবেন। যেসব কোর্স আপনি জিপি মোবাইল ব্যালান্স দিয়ে কিনতে পারবেন সেই কোর্সে ঢুকলে রেপটো ইজি লিখাটি দেখবেন। বর্তমানে রেপটোতে রয়েছে ৫০ এর অধিক দক্ষতা ভিত্তিক কোর্স সাথে ১৫০ জন বাংলাদেশের সেরা ই টিচার।

Question 3 : আমি জিপি বেলেন্স দিয়ে কোর্স কিভাবে কিনব?

Answer : আপনি আপনার পছন্দের কোর্স সিলেক্ট করার পর Start Course Now Button এ ক্লিক করবেন। তারপর আপনি আপনার কোর্স শুরু করতে পারবেন। ফ্রি ভিডিও শেষে পেইড ভিডিও তে আসলে আপনি BUY Now Button এ ক্লিক করবেন এবং আপনার জিপি মবাইল নাম্বারটি দিবেন। তারপর আপনার মোবাইল এ একটি ৫ ডিজিট এর পিন যাবে। সেই পিনটি দিলে আপনার ভিডিও আনলক হয়ে যাবে। বর্তমানে রেপটোতে রয়েছে ৫০ এর অধিক দক্ষতা ভিত্তিক কোর্স সাথে ১৫০ জন বাংলাদেশের সেরা ই টিচার।

Question 4 : আমি যদি রেপটোর অন্যান্য কোর্স গুলো কিনতে চাই তাহলে কিভাবে পেইমেন্ট করবো?

Answer : তাহলে সেই ক্ষেত্রে আপনি বিভিন্ন ব্যাংকের কার্ড, বিকাশ অথবা রকেটের মাধ্যমে কিনতে পারবেন অথবা সরাসরি আমাদের স্টুডেন্ট সাপোর্ট এজেন্টের সাথে কথা বলতে হবে। কথা বলতে এই নাম্বারে +8801701 66 66 55 কল দিন

Question 5 : আমি ইজি কোর্স গুলোতে কতদিনের এক্সেস পাবো?

Answer : আপনি একবার কোর্সটি কিনলে আজীবন এই কোর্সের এক্সেস পাবেন।

Question 6 : কোর্স করতে কি আমাকে কোনো ট্রেনিং সেন্টারে যেতে হবে? অথবা কোর্সটি কিভাবে করবো ?

Answer : রেপটো একটি ই-লার্নিং প্ল্যাটফর্ম । আপনি অনলাইনে ঘরে বসে আপনার সুবিধামত সময়ে আমাদের কোর্সগুলো করতে পারবেন ।

Question 7 : এই কোর্স শিখতে আমার কি কোন শিক্ষাগত যোগ্যতা লাগবে ?

Answer : যে কেউ এই কোর্স করতে পারবেন। তবে আপনার কম্পিউটার, ইন্টারনেট, মোবাইল সম্পর্কে প্রাথমিক ধারণা থাকতে হবে।

Question 8 : আমি কি কোর্স চলাকালীন বা কোর্স পরবর্তী ইন্সট্রাক্টরের কোন সাহায্য পাবো ?

Answer : জি, আপনি ই-টিচারের কাছ থেকে যেকোনো সহযোগিতা নিতে পারবেন। আপনাদের সর্বাত্নক সহযোগিতায় আমাদের সাপোর্ট টীম রয়েছে। এছাড়াও আমাদের লাইভ চেট থেকে আপনি সাপোর্ট পাবেন।

Course Success Stories
No Success Story Available

Lectures List


Section-2: PSD to HTML  


Section-03  


Section-04  










Abdul Kader Hawlader

This instructor didn't share his bio.